মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ August ২০১৯

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উদযাপিত


প্রকাশন তারিখ : 2019-08-15

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপিত বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উদযাপিত হয়েছে। জাতীয় শোক দিবস উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি-তে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন, চিত্র প্রদর্শনী , চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, ভিডিও প্রদর্শনী, পবিত্র কোরআন খতম, এতিমদের জন্য বিশেষ ভোজ, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও পুরস্কার বিতরণসহ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

জাতীয় শোক দিবস এর কর্মসূচী হিসেবে সকাল ৫.৩০ ঘটিকায় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন এবং বেলা ১০ ঘটিকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শোক দিবসের উপর চিত্র প্রদর্শনী উদ্বোধন করা হয়। বাদ যোহর কুরআন খতম, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়। বার্ডের ময়নামতি অডিটরিয়ামে বিকাল ২.৩০ ঘটিকায় ভিডিও প্রদর্শনী ও বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। বার্ডের পরিচালক (প্রশাসন) ড. মোঃ শফিকুল ইসলাম আলোচনা সভায় সভাপতিত্ব করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহবান জানান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. কামরুল আহসান, পরিচালক (কৃষি ও পরিবেশ), জনাব মোঃ মিজানুর রহমান, পরিচালক (প্রকল্প), ড. মোঃ কামরুল হাসান, যুগ্ম পরিচালক, বার্ড অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, অনুষদ পরিষদের সভাপতি ও একাডেমি কর্মচারী ইউনিয়নের সভাপতি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনাব আনাস আল ইসলাম, সহকারী পরিচালক, বার্ড। দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানগুলোতে বার্ডের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী, ৬৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীবৃন্দ ও বার্ড মডেল স্কুলের শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।



Share with :

Facebook Facebook